Breaking

Thursday, August 29, 2019

ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে ফরিদপুরের যুবকের মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি : 
ঢাকার একটি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুরের সজিব দাস (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সজিব জেলার ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ গ্রামের শিব শংকর দাসের ছেলে। বৃহস্পতিবার ভোরে ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সজিব।

নিহতের চাচাতো ভাই অমিত দাস জানান, সজিব টেকেরহাটের একটি মুদি দোকানে কাজ করতো। সেখানে কর্মরত অবস্থায় সে জ্বরে আক্রান্ত হয়। পরে বাড়িতে চলে আসে। বাড়িতে আসার পর স্থানীয় চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা নেয় সজিব। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার বিকেলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও শারীরিক অবস্থার অবনতি হলে বুধবার রাতে ঢাকায় স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার ভোরে ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সজিব। তিনি আরও জানান, ঢাকা থেকে তার মরদেহ নিয়ে ভাঙ্গায় গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছে পরিবারের সদস্যরা।

ওই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ তরিকুল ইসলাম মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, এখনো তার লাশ গ্রামের বাড়িতে আসেনি। আমরা ও পরিবারের লোকজন অপেক্ষায় আছি তার মৃতদেহ আসার জন্য। 

এদিকে ফরিদপুরের ডেঙ্গু পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে, গত ২৪ ঘন্টায় ৪৫জন নতুন রোগি ভর্তি হয়েছে হাসপাতাল গুলোতে। বর্তমানে জেলার হাসপাতাল গুলোতে ৩২৯ জন ডেঙ্গু রোগি ভর্তি রয়েছে। 

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাঃ এনামুল হক জানান, গত ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত মোট ১৭৬৭ জন ভর্তি হয়েছিলেন। এরমধ্যে গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছে ৪৫ জন ডেঙ্গু রোগি। বর্তমানে ভর্তি আছেন ৩২৯জন। এছাড়া ১১৫৪ জন রোগি চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন, ২৭৭ জনকে ঢাকায় রের্ফাড করা হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে সরকারী হিসেবে শিশুসহ এ পর্যন্ত ০৭ জন ডেঙ্গু রোগির মৃত্যু ঘটনা ঘটেছে।

No comments:

Post a Comment