Breaking

Monday, January 13, 2020

চরভদ্রাসনে মুক্তিযোদ্ধার জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

চরভদ্রাসন প্রতিনিধি:
 ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় রবিবার বিকাল ৫ টায় সংখ্যালগু মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধা পরিবার।

চরভদ্রাসন প্রেসক্লাব মিলনায়তনে  জমি দখল এর  প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন চরভদ্রাসন সদর ইউনিয়নের বিএস ডাংগী গ্রামের ‍মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র বিশ্বাস এর পক্ষে তার ভাই স্বপন কুমার বিশ্বাস।

এ সময় বিষয়টি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার পেতে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়সহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ভুমি দস্যু আলতাফ হোসেন কয়েক বছর আগে আমাদের কাছ থেকে ৩৯(উনচল্লিশ) শতাংশ নাল জমি ক্রয় করার পর সে অতিরিক্ত আরো ১০(দশ) শতাংশ জমি জবর দখল করে নিয়েছে।উক্ত ভুমি দস্যু আমাদের বসতভিটে জমির সীমানায় পাকা দেয়াল প্রাচীর নির্মান করেছে।

এ ঘটনার প্রতিবাদে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে বহুবার অভিযোগ করেও কোন ফল পাই নাই। আমরা যেখানে ন্যায্য হিস্যা হয়ে বিচার প্রার্থী হয়েছি ওই ভূমি দস্যু সেখানে গিয়েই অর্থ ও প্রভাব প্রতিপত্তি দেখিয়ে আমাদের বঞ্চিত করে রেখেছেন।এমনকী আমাদের উপর হুমকী-ধুমকি হামলা করতে আসে।
এমত অবস্থায় আমরা ন্যায্য অধিকারহীন ও নিরাপত্তাহীনতায় ভুগছি।

তিনি আরো বলেন,  থানায় মামলা করতে গেলে চরভদ্রাসন থানা পুলিশ মামলা না নিয়ে অশ্লীন কথা-বার্তা বলে বের করে দেন।

সংবাদ সম্মেলনে আরো উস্থিত ছিলেন চরভদ্রাসন প্রেসক্লাবের সভাপতি মেজবাহ উদ্দিন,ও মুক্তিযোদ্ধা কমান্ডের সম্মানীত মুক্তিযোদ্ধাবৃন্দ ও স্থানীয় সাংবাদিকবৃন্দ। 

No comments:

Post a Comment