Breaking

Saturday, May 29, 2021

স্বেচ্ছাসেবামূলক সংগঠন 'একতাবদ্ধ সংগঠন' এর পুর্নাঙ্গ কমিটি গঠন



নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:


ফরিদপুর জেলার সামাজিক স্বেচ্ছাসেবীমূলক সংগঠন 'একতাবদ্ধ সংগঠন' এর পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২৯ মে)  ১৬৬ জন সদস্যদের সমন্বয়ে চরভদ্রাসন বাজার কার্যালয়ে সামাজিক এই সংগঠনের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো। 


একতাবদ্ধ সামাজিক স্বেচ্ছাসেবী এই সংগঠনটি চরভদ্রাসন বাজারে মানবতার দেয়াল নির্মাণের মাধ্যমে গত ০১/০১/ ২০২১ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠা লাভ করে । অধিকাংশ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং স্কুল, কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে সংগঠনটি গড়ে উঠেছে ।

 


সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজকল্যাণমূলক,মানবকল্যাণমূলক এবং পরিবেশ দূষণ মুক্ত রাখতে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে এবং উন্নত পরিকল্পনা নিয়ে আগাচ্ছে।এছাড়া তরুন প্রজন্মদের নিয়ে গড়ে উঠা সংগঠনটি চরভদ্রাসন বাজারে প্রথম মানবতার দেয়াল নির্মাণ করেছে, প্রথম উন্মুক্ত দেয়াল পত্রিকা পড়ার সুযোগ করে দিয়েছে, বাজার পরিচ্ছন্ন অভিযান চালানো, চরভদ্রাসন ইউনিয়নের ২৮ টি গ্রামে নামফলক স্থাপন, অসহায় এবং দুঃস্থদের পাশে দাঁড়ানো,  করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সচেতনতামূলক প্রচারণা চালানো, স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের নিয়ে ব্যাপক কার্যক্রম চালানোর লক্ষ্য এবং  উদ্দেশ্য নিয়ে  সংগঠনটি কাজ করে যাচ্ছে। 


 সংগঠনটি ৫১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি করে ৪০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং ৭৫ জন সাধারণ সদস্যদের অংশগ্রহণে কমিটি ঘোষনা করে।


আগামী  ১ বছরের জন্যে সংগঠনটির সভাপতি নির্বাচিত  হয়েছেন সংগঠনটির  প্রতিষ্ঠাতা নাজমুল (শিক্ষার্থী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়) এবং সাধারণ সম্পাদক মিথিলা খানম মিম (শিক্ষার্থী, চরভদ্রাসন সরকারি কলেজ) । 


এছাড়াও চরভদ্রাসন উপজেলার শিক্ষিত সিনিয়র ব্যক্তিদেরকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। 


একতাবদ্ধ সংগঠনটি পুর্নাঙ্গ কমিটি ঘোষিত হওয়ায় সংগঠনের সকল সদস্যদের সিদ্ধান্তে চরভদ্রাসন উপজেলায় রাস্তার ধারে  ২৫০ টি গাছ লাগানোর কর্মসূচি পালন করা হবে  বলে সংগঠনটির সভাপতি জানায়।এছাড়া পরিবেশ বান্ধব গাছ লাগানোর ব্যাপারে জনসাধারনের মধ্যে আগ্রহ তৈরী করতে বিভিন্ন প্রচারনা চালানো হবে বলে তিনি জানান।এছাড়া তিনি সকল সদস্যদের অভিনন্দন জানিয়ে একসাথে কাজ করার আহবান জানান।

No comments:

Post a Comment