Breaking

Friday, March 11, 2022

আলফাডাঙ্গায় ডক্ সাহেবের ৫ দিনব্যাপী বাৎসরিক ওরশ সম্পন্ন | আমাদের ফরিদপুর

আলফাডাঙ্গায় ডক্ সাহেবের ৫ দিনব্যাপী বাৎসরিক ওরশ সম্পন্ন | আমাদের ফরিদপুর


আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

 বিশ্বওলী গাউসুল আজম বড়পীর হয়রত আব্দুল কাদির জিলানী (রহ.) স্মরণে ফরিদপুরের আলফাডাঙ্গায় হযরত শাহসূফী আব্দুল খালেক মুন্সি কাদরিয়া (ডক্ সাহেব) এর কেন্দ্রীয় দরবার শরীফে পাঁচ দিনব্যাপী বাৎসরিক ওরশ সম্পন্ন হয়েছে।


গত ৫ মার্চ থেকে শুরু হয়ে ৯ মার্চ পর্যন্ত পৌরসভার ইছাপাশা গ্রামে অবস্থিত বিশ্ব স্মৃতি কাদের মঞ্জিল প্রাঙ্গণে এ ওরশ অনুষ্ঠিত হয়।


জানা যায়, প্রায় অর্ধশত বছর হতে এই ওরশ অনুষ্ঠিত হয়ে আসছে। প্রত্যেকে নিজ কল্যাণার্থে পরম স্রষ্টা মহান আল্লাহ্‌ রাব্বুল আলামীনের করুনা তৎসহ রাসূলে পাক (সঃ) এর আদর্শ এবং ডক্ সাহেবের ছোহবাত, আত্মিক প্রেমপ্রীতি, ভালোবাসা এবং দোয়া সকলের অন্তর আত্মায় ধারণ করে দুনিয়া ও পরলৌকিক জগতের অশেষ কল্যাণ হাসিল করার লক্ষে দেশের দূর দুরান্ত বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ভক্ত অনুরক্তরা ওরশ মোবারকে উপস্থিত হয়।


৫ দিনব্যাপী ওরশের বিভিন্ন দিনে আব্দুল খালেক মুন্সি (ডক্ সাহেব) এর সভাপতিত্বে ও মো. ওয়াহিদুজ্জামান মুন্সি (নাঈম) এর পরিচালনায় আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান, পৌরসভার প্যানেল মেয়র আজিজুর রহমান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন। 


ওরশ অনুষ্ঠানের পরিচালক মো. ওয়াহিদুজ্জামান মুন্সী (নাঈম) জানান, ওরশ উপলক্ষে ৫ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিলো, খতমে গাউছিয়া, খতমে খাজেগান শরীফ, ধর্মীয় গানের আসর, আওলিয়া কেরামের পবিত্র জীবনী নিয়ে আলোচনা, মিলাদ মাহফিল, ছেমা, কিয়াম, ফাতেহা, দেশের সার্বিক কল্যাণ এবং শান্তি কামনা করে আখেরী মোনাজাত ও তোবারক বিতরণ।


উল্লেখ্য, সুফিতন্ত্রের ভাবধারা ইসলামিক আধ্যাত্মিক চিন্তাচেতনায় মানুষ মানুষের মাঝে আত্মার সম্পর্ক স্থাপনের লক্ষে প্রায় প্রায় চার যুগের বেশী সময় ধরে ডক্ সাহেব তার নিজ বাড়ি আলফাডাঙ্গা পৌরসভার ইছাপাশা গ্রামে গড়ে তুলেছেন বিশ্ব স্মৃতি কাদের মঞ্জিল। প্রতি সপ্তাহের বুধবারে ডক্ সাহেবের সাপ্তাহিক জলসা এবং প্রতিবছর বাংলা ২০ই ফাল্গুন হতে ২৪ই ফাল্গুন হাজার হাজার ভক্তদের আগমনের মধ্য দিয়ে পাঁচদিন ব্যাপী বাৎসরিক ওরশ অনুষ্ঠিত হয়ে আসছে।



No comments:

Post a Comment