Breaking

Saturday, July 29, 2023

চরভদ্রাসনে শিক্ষকের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

চরভদ্রাসনে শিক্ষকের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
চরভদ্রাসনে শিক্ষকের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার একমাত্র সরকারি কলেজ হল চরভদ্রাসন সরকারি কলেজ। ২০১২ সাল থেকে এই কলেজে নিয়মিত পাঠ দান করে আসছেন কলেজের দর্শন বিভাগের সহকারি অধ্যাপক দীপঙ্কর দাস। 


শুধু দর্শনই নয় ছাত্র-ছাত্রীদের যে কোন বিষয়ের যে কোন সমস্যা সমাধান করে থাকেন তিনি। সুদৃড় ঢাকায় ছাত্রছাত্রীদের বিশ্ববিদ্যালয় ভর্তির ব্যাপারেও সহযোগিতা করে থাকেন তিনি।


এছাড়া এই কলেজে জয়েন দেওয়ার পরে শিক্ষার মান, ছাত্রধারীদের রেজাল্ট এর ব্যাপক পরিবর্তন হয়েছে তার কারনে। গতবছর ২১ টি এ প্লাস পেয়েছে এই কলেজ থেকে।


এমত অবস্থা হঠাৎ করেই বদলীর আদেশ আসে দীপংকর দাসের।এরআগে একবার বদলির আদেশ আসলেও ছাত্রছাত্রীদের প্রতি স্নেহ ও ভালোবাসার কারনে তিনি নিজ ইচ্ছায় বদলি হননি।


আর হঠাৎ করে তার এই বদলি তার সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রী মেনে নিতে পারেননি।শনিবার (২৯ জুলাই) সকাল ১০ টায় কলেজ চত্বরে তারা তাদের প্রীয় শিক্ষকের বদলি আদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেন।


মানববন্ধনে শিক্ষক দীপঙ্কর দাসের নানা প্রশংসা ও উল্লেখ্যযোগ্য কর্মকান্ড তুলে ধরেন কলেজের সাবেক ভিপি মো. মিজানুর রহমান,  ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল হাসান হৃদয়সহ বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। শিক্ষকের হঠাৎ এ বদলির আদেশ শিক্ষার্থীদের পড়ালেখার উপর বিরূপ প্রভাব পড়বে বলেও জানায় তারা। শিক্ষার্থীরা তাদের প্রিয় স্যারের বদলির আদেশ প্রত্যাহার করে পুনরায় চরভদ্রাসন কলেজে পদায়নের দাবি জানান।


সহকারী অধ্যাপক দিপঙ্কর দাস জানান, তিনি ২০১২ সালের ৩ জুন চরভদ্রাসন সরকারি কলেজে দর্শন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৮ সালের নভেম্বর মাস থেকে সহকারী অধ্যাপক হিসেবে পাঠদান করান। হঠাৎ সরকারি আদেশে গত ২৭ জুলাই তিনি ঢাকার আগারগাঁও সরকারি সঙ্গীত কলেজে যোগদান করেন।


তিনি আরো জানান, ‘ছাত্রছাত্রীরা তাকে প্রচুর ভালোবাসে।কিন্তু সরকারি আদেশ আমাদের মেনে চলতে হবে’।


No comments:

Post a Comment